করোনার উপসর্গ নিয়ে ১২ জেলায় ১৫ জনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ জ্বর,গলাব্যথা, শ্বাসকষ্ট ও সর্দিকাশি নিয়ে দেশের বিভিন্ন স্থানে ১৫ জনের মৃত্যু হয়েছে। তবে মৃতদের করোনা শনাক্তে পরীক্ষা না করায় প্রাণঘাতি ভাইরাসের সংক্রমণে তাদের মৃত্যু হয়েছে কিনা নিশ্চিত হওয়া যায়নি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষও এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ জ্বর,গলাব্যথা, শ্বাসকষ্ট ও সর্দিকাশি নিয়ে দেশের বিভিন্ন স্থানে ১৫ জনের মৃত্যু হয়েছে। তবে মৃতদের করোনা শনাক্তে পরীক্ষা না করায় প্রাণঘাতি ভাইরাসের সংক্রমণে তাদের মৃত্যু হয়েছে কিনা নিশ্চিত হওয়া যায়নি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষও এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি।

করোনার উপসর্গ নিয়ে মৃতদের মধ্যে ঢাকা, চট্টগ্রাম ও নাটোরে দুইজন করে এবং একজন করে রয়েছেন রাজশাহী, সাতক্ষীরা, শরীয়তপুর, পিরোজপুর, নড়াইল, রাজবাড়ী, ঝলকাঠি, ফেনী ও বগুড়াতে।

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকা দু’জন মারা যান। তাদের মধ্যে একজনের বয়স ৬৫ এবং অপরজনের ৩২। সন্ধ্যায় বিষয়টি জানান হাসপাতালের সহকারী পরিচালক (অর্থ) ডা. আলাউদ্দিন আল আজাদ। তিনি বলেন, তারা জ্বর, সর্দি, কাশি নিয়ে ভর্তি ছিলেন। করোনায় তারা মারা গেছেন কিনা তা নিশ্চিত হতে নমুনা আইইডিসিআরে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম: চট্টগ্রামে করোনার উপসর্গ নিয়ে ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এর করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিত্সাধীন অবস্থায় ভর্তি হওয়া ৬০ বছর বয়সি এক নারীর মৃত্যু হয়েছে। তবে তিনি করোনা আক্রান্ত কিনা নিশ্চিত হওয়া যায়নি। জেলার রাঙ্গুনিয়ায় উপজেলায় নিজ বাড়িতে সোমবার মধ্যরাতে শ্বাসকষ্ট ও জ্বরে ৭০ বছর বয়সী একজনের মৃত্যু হয়েছে। পরিবার বলছে, তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন।

নাটোর: নাটোর রেলস্টেশন এলাকায় মানসিক ভারসাম্যহীন হিসেবে পরিচিত এক ব্যক্তির মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। ওই ব্যক্তির মেয়ে উমা চৌধুরী জলি জানায় তার বাবা কয়েকদিন ধরে জ্বর ও সর্দিকাশিতে ভুগছিলেন। পরে স্বজনদের মাধ্যমে দাফন সম্পন্ন হয়। তার মৃত্যুর কারণ কেউ শনাক্ত করেনি। জেলার সদর উপজেলার কাফুরিয়া ইউনিয়নে বুধবার সকালে শ্বশুড়বাড়ি বেড়াতে এসে এক ব্যক্তির মৃত্যু হয়। স্থানীয়দের দাবি, তিনি কাশি ও গলাব্যথায় ভুগছিলেন। তার পরিবার ও হাসপাতাল সূত্রের দাবি, তিনি হৃদরোগে মারা গেছেন।

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে সর্দি-জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হওয়া বুলবুল (২২) বুধবার রাতে মারা যান। তার বাড়ি নাটোরের লালপুর উপজেলায়। রামেক হাসপাতালের করোনা চিকিত্সা কমিটির আহ্বায়ক অধ্যাপক ডা. আজিজুল হক আজাদ জানান, সর্দি-জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বুলবুল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভর্তি হন। ভর্তির পর পর অক্সিজেন দেওয়ার সময়ই তিনি মারা যান।

সাতক্ষীরা : জেলার সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের বন্দকাটি গ্রামের আব্দুস সালামের মেয়ে রাশিদা খাতুন শিল্পী (২৫) গত ২৭ মার্চ পাশের ফতেপুর গ্রামে স্বামী সিরাজুল ইসলামের বাড়ি থেকে বাবার বাড়িতে আসেন। গৃহবধূ ও দুই সন্তানের জননী শিল্পী কয়েক দিন তার জ্বর, শ্বাসকষ্ট ও কাশিতে। এ অবস্থায় বুধবার ভোরে তার মৃত্যু হয়।

শরীয়তপুর: জেলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তির তিন ঘণ্টা পর যুবকের মৃত্যু হয়েছে। তার বাড়ি নড়িয়া উপজেলায়। তিনি টিবি রোগ ও শ্বাসকষ্টে ভুগছিলেন। বুধবার ভোরে সাতক্ষীরার কালীগঞ্জের বন্দকাটি গ্রামে জ্বর, সর্দি ও কাশি নিয়ে এক নারী মারা গেছেন।

পিরোজপুর: জেলার ইন্দুরকানীতে শ্বাসকষ্ট ও জ্বরে আক্রান্ত হয়ে এক বৃদ্ধা মারা গেছে। ওই বৃদ্ধার পরিবারের লোকজন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। মঙ্গলবার রাতে উপজেলার উত্তর ভবানীপুর গ্রামের সোনালী হাওলাদারের স্ত্রী নুরজাহান বেগম (৭০) শ্বাসকষ্ট ও জ্বরে ৬ দিন ভুগে মারা যান।

নড়াইল: জেলা সদর হাসপাতালে মঙ্গলবার রাতে জ্বর, কাশি, শ্বাসকষ্ট ও শরীর ব্যথা নিয়ে এক ব্যবসায়ী মারা গেছেন। তার বাড়ি নড়াইল পৌরসভার দক্ষিণ নড়াইল এলাকায়। মঙ্গলবার রাতে পিরোজপুরের ইন্দুরকানীর উত্তর ভবানীপুর গ্রামের এক বৃদ্ধ জ্বর ও শ্বাসকষ্টে মারা গেছেন।

রাজবাড়ি: রাজবাড়ীতে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মঙ্গলবার রাতে ষাটোর্ধ্ব এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার বাড়ি শহরের টিঅ্যান্ডটি পাড়ায়। সিভিল সার্জন জানান, ঢাকার চিকিৎসকরা ইতোমধ্যে জানিয়েছেন তার করোনা হয়নি। এজন্য তারা নমুনা সংগ্রহ করেননি।

ঝালকাঠি: ঝালকাঠির কাঁঠালিয়ায় জ্বর ও ডায়রিয়ায় তিন বছরের শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে বাড়িতেই সে মারা যায়। উপজেলা হাসপাতালের আরএমও মো. কামরুজ্জামান জানান, শিশুটি করোনায় আক্রান্ত ছিল কি-না, বলা যাচ্ছে না। তবে সতর্কতার জন্য ওই বাড়ির ছয় পরিবারকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

ফেনী: ফেনীর সদর থানার পশ্চিম ছনুয়া গ্রামে বুধবার রাতে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। তার নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। টাঙ্গাইলের মধুপুরে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির দাফন সম্পন্ন হয়েছে। ওই ব্যক্তির বাড়ি লকডাউন করা হয়েছে।

বগুড়া: জেলার মোহাম্মদ আলী হাসপাতালে আইসোলেশনে থাকা শিশুর (১৩) মৃত্যু হয় বুধবার। ভর্তি হওয়ার প্রায় ৩ ঘণ্টা পর সে মারা যায়। তার বাড়ি গাবতলী উপজেলায়।

Download Best WordPress Themes Free Download
Free Download WordPress Themes
Download WordPress Themes Free
Premium WordPress Themes Download
udemy paid course free download