করোনার মধ্যেও দেশে কোনো পণ্যের দাম বাড়েনি: বাণিজ্যমন্ত্রী

চলমান করোনাভাইরাস তথা কোভিড-১৯ মহামারীর মধ্যেও দেশে কোনো পণ্যের সংকট বা মূল্যবৃদ্ধি হয়নি বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বলেন, ‘করোনা পরিস্থিতির মধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যের উৎপাদন, সরবরাহ এবং মূল্য স্বাভাবিক রাখতে সরকার সক্ষম হয়েছে।’

চলমান করোনাভাইরাস তথা কোভিড-১৯ মহামারীর মধ্যেও দেশে কোনো পণ্যের সংকট বা মূল্যবৃদ্ধি হয়নি বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বলেন, ‘করোনা পরিস্থিতির মধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যের উৎপাদন, সরবরাহ এবং মূল্য স্বাভাবিক রাখতে সরকার সক্ষম হয়েছে।’

‘কোভিড-১৯ মোকাবিলা এবং টেকসই ও অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক পুনরুদ্ধারে বাংলাদেশ সরকারের নেয়া প্রণোদনা প্যাকেজ’ বিষয়ে বৃহস্পতিবার সিরিজ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী একথা বলেন। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ অনুষ্ঠানটির আয়োজন করে।

করোনা মহামারীর মধ্যেও দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের উৎপাদন, সরবরাহ এবং মূল্য স্বাভাবিক রাখতে সরকার সক্ষম হয়েছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘প্রয়োজনে টিসিবির (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) মাধ্যমে সাশ্রয়ী মূল্যে খোলাবাজারে পণ্য বিক্রয় করা হয়েছে।

ফলে কঠিন পরিস্থিতিতেও দেশে কোনো পণ্যের সংকট হয়নি বা মূল্য বৃদ্ধি ঘটেনি।’

দক্ষতার সঙ্গে কোভিড-১৯ মোকাবিলা করে বাংলাদেশের অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘ব্যবসা-বাণিজ্য সচল রয়েছে।

সরকারের প্রচেষ্টায় মানুষ সচেতন হচ্ছে, ফলে পরিস্থিতির উন্নতি হচ্ছে।

কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ সফলভাবেই কাজ করে যাচ্ছে।’

করোনা মহামারীর মধ্যে সরকার ঘোষিত প্রণোদনা প্যাকেজের বিষয়ে মন্ত্রী বলেন, ‘দেশের ব্যবসা-বাণিজ্য সচল রাখতে সরকার অর্থনীতি পুনরুদ্ধার সংবলিত প্রায় এক লাখ ২২ হাজার কোটি টাকার ২১টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশের দ্রুত বিকাশমান অর্থনীতির জন্য এ সকল পদক্ষেপ খুবই প্রয়োজন ছিল।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। অন্যদের মধ্যে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, বাংলাদেশ ও ভুটানে নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মিস মার্সি মিয়াং টেমবোন, বিজিএমইএ-এর প্রেসিডেন্ট ড. রুবানা হক, সানেমের নির্বাহী পরিচালক ড. সেলিম রায়হান, বিআইডিএসের সিনিয়র রিসার্চ ফেলো ড. নাজনিন আহমেদ উপস্থিত ছিলেন।

Download Best WordPress Themes Free Download
Premium WordPress Themes Download
Download Premium WordPress Themes Free
Download Premium WordPress Themes Free
free download udemy paid course