ঘামের কারণে চুল ঝরছে? সমাধানে যা করতে পারেন

চলছে গরমের দিন। আর এই গরমে এক টানা ঘামে ভিজে চুলের গোড়া হয়ে পরছে দুর্বল। ফলে সহজেই চুল উঠতে শুরু করে। তবে চিন্তার কারণ নেই।

চলছে গরমের দিন। আর এই গরমে এক টানা ঘামে ভিজে চুলের গোড়া হয়ে পরছে দুর্বল। ফলে সহজেই চুল উঠতে শুরু করে। তবে চিন্তার কারণ নেই।

ঘামের কারণে চুল ঝরা রোধে যা করতে পারেন:-

১. একদিন পরপর অবশ্যই শ্যাম্পু করুন। শ্যাম্পু করার সময় আঙুল দিয়ে হালকা হাতে মাথায় মাসাজ করুন। শ্যাম্পুর পর অবশ্যই কোনো ভালো মানের কন্ডিশনার ব্যবহার করুন।

২. একটি পাত্রে তিন থেকে চার চামচ লেবুর রস নিয়ে তাতে অল্প পরিমাণে পানি মিশিয়ে নিন। চুলের গোড়ায় আলতো হাতে মাসাজ করুন অন্তত ৩০ মিনিট। তারপর, তিন থেকে চার চামচ নারকেল তেল বা আমন্ড তেল মাথায় মাসাজ করুন। মাসাজ শেষে ৩০ মিনিট পর ভালো করে শ্যাম্পু করে নিন। সপ্তাহে দুই দিন গোসলের আগে এটি করবেন। এতে করে চুলের গোড়া মজবুত হবে।

৩. অ্যালোভেরা জেল সব ধরনের চুলের জন্য বেশ উপকারী। সপ্তাহে এক থেকে দুই দিন গোসলের এক ঘণ্টা আগে স্ক্যাল্পে অ্যালোভেরা জেল লাগাতে পারেন। এক মাস করলেই উপকার পাবেন।

৪. চুলে মেহেন্দি কিংবা কৃত্রিম রঙ ব্যবহার কম করতে হবে। একান্তই করতে হলে ভালো মানের প্রসাধনী ব্যবহার করুন।

৫. বাইরে বেরনোর সময় অবশ্যই ছাতা ব্যবহার করুন।

৬. চুলে জেল, ওয়েক্স, হেয়ার স্প্রের ব্যবহার যতটা সম্ভব এড়িয়ে চলুন। ব্যবহার করলেও বাড়ি ফিরে ভালো করে শ্যাম্পু করে নিন।

Free Download WordPress Themes
Download Nulled WordPress Themes
Premium WordPress Themes Download
Download WordPress Themes
download udemy paid course for free