জুমার নামাজ মসজিদে না আদায়ের অনুরোধ শ্রীলঙ্কা সরকারের

বৃহস্পতিবার জারি করা একটি বিবৃতিতে মন্ত্রণালয়টির মন্ত্রী এম. এইচ. এ. হালিম এই অনুরোধ করেন বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম আদা দেরানা।

গত রবিবার শ্রীলঙ্কায় চার্চ, অভিজাত হোটেল ও কলম্বোর পার্শ্ববর্তী এলাকায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৬০ জনে দাঁড়িয়েছে। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও ৫০০জন।

আত্মঘাতী বোমা হামলায় নিহতদের শেষকৃত্য চলার মধ্যেই দেশটির পশ্চিম উপকূলের নেগোম্বো শহরের শত শত মুসলমান শরণার্থীরা এলাকাটি ছাড়ছেন।

এবার শ্রীলঙ্কার মুসলিমদেরকে আগামীকালের জুমার নামাজ মসজিদে আদায় না করার জন্য অনুরোধ করেছে দেশটির মুসলিম রিলিজিয়াস অ্যাফেয়ার্স অ্যান্ড পোস্টস মন্ত্রণালয়।

বৃহস্পতিবার জারি করা একটি বিবৃতিতে মন্ত্রণালয়টির মন্ত্রী এম. এইচ. এ. হালিম এই অনুরোধ করেন বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম আদা দেরানা।

তিনি মুসলিমদেরকে শুক্রবারের জুমার নামাজ জামায়াতে আদায়ের পরিবর্তে মাতৃভূমির শান্তি ও নিরাপত্তার স্বার্থে নিজেদের বাড়িতে আদায় করার অনুরোধ করেন।

মন্ত্রী বলেন, এটা ক্যাথোলিক কমিউনিটির প্রতি সংহতির জানানোর প্রতীক এবং নির্মম সন্ত্রাসীদের বর্বরতার বিরুদ্ধে প্রতিবাদ।

ইস্টার সানডের দিনে সংঘটিত হামলায় জড়িত গোষ্ঠীটি আগামীকাল শুক্রবার দেশটির একাধিক মসজিদে হামলা করতে পারে বলে জানতে পেরেছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) পুজিথ জয়াসুন্দর।

দেশটির প্রেসিডেন্টের সিকিউরিটি ডিভিশন, স্পেশাল সিকিউরিটি ডিভিশন এবং প্রধানমন্ত্রীর সিকিউরিটি ডিভিশনকে চিঠিটি পাঠিয়ে বিষয়টি জানানো হয়েছে।

এছাড়া জরুরি ভিত্তিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এই বিষয়ে পদক্ষেপ নেয়ার আহ্বান জানানো হয়েছে পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) প্রিয়ান্থা জয়াকোডির সই করা এই চিঠিতে।

গত ২১ এপ্রিল ইস্টার সানডে উদযাপনের দিন শ্রীলঙ্কার তিনটি চার্চ, চারটি হোটেল ও একটি চিড়িয়াখানায় বোমা হামলা হয়।

এসব হামলায় এ পর্যন্ত ৩৫৯ জন নিহত এবং ৫০০ জনের বেশি মানুষ আহত হয়েছেন বলে জানা গেছে। হামলার তিনদিন পর দায় স্বীকার করে ইসলামিক স্টেট (আইএস)।

Premium WordPress Themes Download
Download Nulled WordPress Themes
Premium WordPress Themes Download
Free Download WordPress Themes
free online course