দেশে গত ২৪ ঘণ্টায় আরো দুইজনের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত

নতুন আক্রান্ত দু'জনে মধ্যে একজন বয়োবৃদ্ধ রয়েছেন- এ তথ্য উল্লেখ করে ব্রিফিংয়ে জানানো হয়, নতুন আক্রান্তদের মধ্যে একজনের বয়স ৩০-৪০ বছরের মধ্যে, আরেকজনের বয়স ৭০-৮০ বছরের মধ্যে।

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও দুইজনের দেহে নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৬ জনে।

বৃহস্পতিবার করোনাভাইরাস নিয়ে অনলাইনে ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) শাখার পরিচালক হাবিবুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে দু’জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত কারও মৃত্যু হয়নি।

নতুন আক্রান্ত দু’জনে মধ্যে একজন বয়োবৃদ্ধ রয়েছেন- এ তথ্য উল্লেখ করে ব্রিফিংয়ে জানানো হয়, নতুন আক্রান্তদের মধ্যে একজনের বয়স ৩০-৪০ বছরের মধ্যে, আরেকজনের বয়স ৭০-৮০ বছরের মধ্যে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে পাঁচজনকে আইসোলেশনে নেওয়া হয়েছে জানিয়ে হাবিবুর রহমান বলেন, এখন পর্যন্ত ৩৭৩ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। এদের মধ্যে ২৭৫ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। বর্তমানে আইসোলেশনে আছেন ৯৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৫৬ জনের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। এরই মধ্যে সেরে উঠেছেন ২৬ জন। আর এখনও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৪ জন।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৭ হাজার ২৬১ জনের। আর বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ৩৭ হাজার ৭৮৩ জনে। এদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৯৪ হাজার ৩৩০ জন।

Download WordPress Themes
Free Download WordPress Themes
Free Download WordPress Themes
Download WordPress Themes
udemy course download free