শনিবার দিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন কেরালার কয়েকটি বুথের কর্মীদের সঙ্গে। এ সময় এক কর্মী তার নামে জয় ধ্বনি দিলে, তাকে থামিয়ে তিনি (মোদী) বলেন, ‘নরেন্দ্র মোদীর জয় নয়, বলুন ভারতমাতার জয়।

নিজের নামে আর জয়ধ্বনি শুনতে চান না নরেন্দ্র মোদি

ভারতে সম্প্রতি অনুষ্ঠিত পাঁচ রাজ্যের নির্বাচনে ভরাডুবি হয়েছে কেন্দ্রের ক্ষমতায় থাকা বিজেপির। আগামী বছর অনুষ্ঠিত হবে লোকসভা নির্বাচন। তাই পাঁচ রাজ্যের ভোটের ফল প্রকাশের তিন দিনের মাথায় লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উদ্যোগী হয়েছেন দলের বুথ পর্যায়কে মজবুত করতে।

এরই অংশ হিসেবে শনিবার দিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন কেরালার কয়েকটি বুথের কর্মীদের সঙ্গে। এ সময় এক কর্মী তার নামে জয় ধ্বনি দিলে, তাকে থামিয়ে তিনি (মোদী) বলেন, ‘নরেন্দ্র মোদীর জয় নয়, বলুন ভারতমাতার জয়।’

কর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘মানুষের কথা শুনলে তারাও আমাদের কথা শুনবে, মানুষের কথা বুঝতে হবে, তাদের পাশে থাকতে হবে।’

বিরোধীদের অভিযোগ, ২০১৪ সালের নির্বাচনের প্রচারের সময় থেকেই কর্মীদের জয়ধ্বনি বেশ উপভোগ করতেন মোদী। কয়েক দিন আগেও পরিস্থিতি একই রকম ছিল।

কিন্তু সম্প্রতি অনুষ্ঠিত পাঁচ রাজ্যের নির্বাচনে বিজেপির পরাজয়ের পরই সুর বদলে গেছে। দলীয় নেতৃত্বও বুঝতে পারছেন, দলের কর্মীদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। তাই তাদের ক্ষোভ দূর করতে উদ্যোগী হয়েছেন খোদ নরেন্দ্র মোদি নিজেই।

Download Nulled WordPress Themes
Download WordPress Themes Free
Free Download WordPress Themes
Download Premium WordPress Themes Free
udemy course download free