নিরাপদ ভ্রমণ র‌্যাংকিংয়ে শীর্ষস্থান এমিরেটসের

২৬টি স্বাস্থ্য ও নিরাপত্তা প্যারামিটারের ভিত্তিতে এই পয়েন্ট অর্জন করেছে এমিরেটস। এই পদ্ধতিতে নিরাপত্তা প্রটোকল, ভ্রমণকারীদের জন্য প্রদত্ত সুবিধা, ও উৎকৃষ্ট সেবার মান বিবেচনা করা হয়েছে।

সেইফ ট্রাভেল ব্যারোমিটারের র‌্যাংকিং অনুযায়ী কোভিড-১৯ মহামারি মোকাবিলায় গৃহীত বিভিন্ন পদক্ষেপের জন্য বিশ্বের সবচেয়ে নিরাপদ এয়ারলাইনের মর্যাদা লাভ করেছে এমিরেটস।

সেইফ ট্রাভেল স্কোর মাপকাঠিতে ৫-এর মধ্যে তাদের অর্জন ৪.৪ পয়েন্ট। যা বিশ্বের ২৩০টিরও বেশি এয়ারলাইনের মধ্যে সর্বোচ্চ।

২৬টি স্বাস্থ্য ও নিরাপত্তা প্যারামিটারের ভিত্তিতে এই পয়েন্ট অর্জন করেছে এমিরেটস। এই পদ্ধতিতে নিরাপত্তা প্রটোকল, ভ্রমণকারীদের জন্য প্রদত্ত সুবিধা, ও উৎকৃষ্ট সেবার মান বিবেচনা করা হয়েছে।

সেফ ট্রাভেল টেকনোলজির বি-টু-বি সমাধানকারী সংস্থা হচ্ছে সেফ ট্রাভেল ব্যারোমিটার। ভ্রমণ শিল্পে অ্যাডভাইজারি ও কনসাল্টিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের একটি স্বাধীন অঙ্গ সংস্থা হিসেবে কাজ করে সেইফ ট্রাভেল টেকনোলজি।

উল্লেখ্য, কোভিড-১৯ মহামারি শুরুর পর থেকে ভ্রমণ, পর্যটন ও আতিথেয়তা শিল্পের অন্তর্ভুক্ত প্রতিষ্ঠানগুলোর নেয়া বিভিন্ন পদক্ষেপ মনিটরিং ও প্রয়োজনীয় মানদণ্ড প্রতিষ্ঠার ক্ষেত্রে সার্বিক সমাধান দিয়ে আসছে সেইফ ট্রাভেল ব্যারোমিটার। রেটিং প্রক্রিয়া যে সকল বিষয় বিবেচিত হয় তার মধ্যে রয়েছে নিরাপত্তা ব্যবস্থা, ভ্রমণের প্রতিটি ধাপে ভ্রমণকারীদের জন্য গৃহীত হাইজিন ব্যবস্থার মান।

এমিরেটস নিরবছিন্নভাবে এসব ক্ষেত্রে উচ্চমান বজায় রেখে এসেছে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়।

এমিরেটসের বারোসেফটি ব্যবস্থাগুলোর মধ্যে আছে- যাত্রীদের জন্য সৌজন্য হাইজিন কিট, চেক-ইন ও ইমিগ্রেশন কাউন্টারে সুরক্ষা ব্যবস্থা, কেবিন ক্রু ও বিমানবন্দর কর্মীদের জন্য পিপিই এবং সংশোধিত নিরাপত্তা প্রোটোকল, উড়োজাহাজের পরিচ্ছন্নতা কার্যক্রমে অতিরিক্ত ব্যবস্থা ইত্যাদি।

ভ্রমণকারীদের সুবিধা সাব-ক্যাটেগরিতে বিশ্বের প্রথম এয়ারলাইন হিসেবে এমিরেটস তাদের যাত্রীদের বিনামূল্যে কোভিড-১৯ চিকিৎসা প্রদানের অঙ্গীকার করে। বুকিং নীতিমালাও শিথিল করেছে এমিরেটস। যাত্রীদের সুবিধা ও আস্থার কথা বিবেচনা করে এয়ারলাইনটি টিকিটের মেয়াদ ২ বছর পর্যন্ত বাড়ানোর পাশাপাশি ভ্রমণ তারিখ পরিবর্তনের সুযোগ দিচ্ছে।

প্রসঙ্গত, ঢাকায় বর্তমানে প্রতি সপ্তাহে ১০টি ফ্লাইট পরিচালনা করছে এমিরেটস এবং ভায়া দুবাই বিশ্বের প্রায় ১০০টি নগরীতে ভ্রমণ সুবিধা দিচ্ছে তারা।

Premium WordPress Themes Download
Download WordPress Themes
Free Download WordPress Themes
Premium WordPress Themes Download
download udemy paid course for free