নির্বাচনী পোস্টারে খালেদা-তারেকের ছবি ব্যবহারে বাধা নেই

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পোস্টার, ফেস্টুন ও ব্যানারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের ছবি ব্যবহারে কোনো বাধা নেই বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
dt008772

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পোস্টার, ফেস্টুন ও ব্যানারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের ছবি ব্যবহারে কোনো বাধা নেই বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এ কথা জানান।

দুর্নীতির মামলায় খালেদা জিয়া ও তারেক রহমানের সাজা হয়েছে। দণ্ডিত ব্যক্তির ছবি দলীয় প্রধান হিসেবে প্রার্থীরা পোস্টারে ব্যবহার করতে পারবেন কি না জানতে চাইলে ইসি সচিব বলেন, ‘প্রার্থীরা চাইলে তাদের (খালেদা ও তারেক) ছবি ব্যবহার করতে পারবেন। এটি রাজনৈতিক দলের সিদ্ধান্ত। আইনে কোনো সমস্যা নেই।’

রবিবার শুরু হওয়া বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। একজন দণ্ডিত ও পলাতক আসামি নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নেয়া নিয়ে ইসিতে অভিযোগ দেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এ বিষয়ে ইসি সচিব বলেন, ‘তারেক রহমান অনলাইনে যেসব কার্যক্রম চালাচ্ছেন, তা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের মধ্যে পড়ে না। ফলে তার বিরুদ্ধে নির্বাচন কমিশনের কিছুই করার নেই।’

Premium WordPress Themes Download
Download Best WordPress Themes Free Download
Download Nulled WordPress Themes
Download Nulled WordPress Themes
free online course