‘নেইমারের অনুপস্থিতিতে ব্রাজিলের শক্তি কমে যাবে না’

প্রতীক্ষার অবসান। শনিবার (১৫ জুন) থেকে শুরু হয়ে যাচ্ছে লাতিন আমেরিকা শ্রেষ্ঠত্বের লড়াই। প্রথম ম্যাচে আয়োজক ব্রাজিলের মুখোমুখি বলিভিয়া।

প্রতীক্ষার অবসান। শনিবার (১৫ জুন) থেকে শুরু হয়ে যাচ্ছে লাতিন আমেরিকা শ্রেষ্ঠত্বের লড়াই। প্রথম ম্যাচে আয়োজক ব্রাজিলের মুখোমুখি বলিভিয়া।

মেগা টুর্নামেন্ট শুরুর আগে দলের তারকা স্ট্রাইকার নেইমারের চোটে উদ্বিগ্ন সেলেকাও শিবির। তবে নেইমারের থাকা বা না থাকা প্রভাব ফেলবে না ব্রাজিল শিবিরে, টুর্নামেন্ট শুরুর প্রাক্কালে সাফ জানিয়ে দিলেন দলের তারকা মিডফিল্ডার ক্যাশেমিরো।

আয়োজক হিসেবে ৪ বারই লাতিন আমেরিকা সেরার শিরোপা নিজেদের দখলে রেখেছিল সাম্বার দেশ। কিন্তু ২০০৭ পর থেকে কোপার আসরে তাদের শ্রেষ্ঠত্ব প্রমাণে ব্যর্থ হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ফের আয়োজক হিসেবে পরিসংখ্যান হাতছাড়া করতে নারাজ সেলেকাওরা। কিন্তু কাতারের বিরুদ্ধে দলের তারকা স্ট্রাইকার নেইমারের চোট হঠাতই উদ্বেগ বাড়িয়ে তুলেছে ব্রাজিল শিবিরে।

প্রস্তুতি ম্যাচে গোড়ালিতে চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন পিএসজি তারকা। পরিবর্ত হিসেবে দলে সুযোগ পেয়েছেন চেলসি তারকা উইলিয়ান।

কিন্তু নেইমারের না থাকা কোনওভাবেই ব্রাজিল দলের শক্তি কমাবে না। টুর্নামেন্ট শুরুর ঠিক আগে শুক্রবার (১৪ জুন) এক সাংবাদিক সম্মেলনে ক্যাশেমিরো জানান, নিঃসন্দেহে ব্রাজিল দলের আসল তারকা নেইমার। তবে তার অনুপস্থিতিতে ব্রাজিল দলের শক্তি কোনওমতেই কমে যাবে না।

১৯১৯, ১৯২২, ১৯৪৯ এবং ২০১৯ পর ফের আয়োজক হিসেবে কি কোপায় নিজেদের সেরা প্রমাণ করতে পারবে ব্রাজিল?

ব্রাজিল কোচ তিতের কথায়, টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে গেলে প্রত্যেককে নিজেদের দায়িত্ব সমানভাবে পালন করতে হবে। কোপা জয়ের জন্য আমরা নিজেদের ধাপে ধাপে প্রস্তুত করেছি।

আর টুর্নামেন্ট শুরুর প্রাক্কালে ছিটকে যাওয়া নেইমারকে নিয়ে প্রয়োজনের চেয়ে বেশি আলোচনা হওয়ায় বিরক্ত ব্রাজিল কোচ। তাই উদ্বোধনী ম্যাচে দুর্বল বলিভিয়ার বিরুদ্ধে ম্যাচের আগে ফোকাসড তিতের কথায়, সাংবাদিক সম্মেলনে নেইমারকে নিয়ে অহেতুক বেশি আলোচনা হচ্ছে। অনুশীলনে আমরা দল হিসেবে নিজেদের বেশি গুরুত্ব দিচ্ছি।

তবে চাপ কমাতে ক্যাশেমিরো প্রতিপক্ষকে মোটেই হালকাভাবে নিতে নারাজ। তার কথায়, ম্যাচটা ভীষণই কঠিন হবে আমাদের জন্য। কিন্তু বলিভিয়ার খেলার ধরন সম্পর্কে আমরা ওয়াকিবহাল। সেই মতোই নিজেদের প্রস্তুত করেছি।

Free Download WordPress Themes
Download WordPress Themes
Download Premium WordPress Themes Free
Free Download WordPress Themes
free download udemy paid course