পাকা চুল কালো করবে সরিষার তেল!

চুলের ফাঁক থেকে উঁকি মারছে পাকা চুল। কালো চুলগুলো অনেকভাবে বেঁধেও পাকা চুল ঢাকতে পারছেন না। চুলে নানা কায়দায় চিরুনি চালিয়েও কোনো কাজ হচ্ছে না।

চুলের ফাঁক থেকে উঁকি মারছে পাকা চুল। কালো চুলগুলো অনেকভাবে বেঁধেও পাকা চুল ঢাকতে পারছেন না। চুলে নানা কায়দায় চিরুনি চালিয়েও কোনো কাজ হচ্ছে না।

পরিবেশের দূষণ, খাদ্যাভ্যাস, অত্যাধিক মানসিক চাপ ও অনিয়ন্ত্রিত জীবনযাপনের ফলে অল্প বয়সেই চুল পেকে যেতে পারে। তবে চুল পাকা নিয়ে অনেকে চিন্তায় পড়ে যান। কিন্তু বুঝতে পারেন না কীভাবে চুল কালো করবেন।

সপ্তাহে ছুটির দিনে অনেকে বাড়িতে বসেই নিজেই চুল রং করেন। তবে চুলে কোনো রং করতে হলে অবশ্যই বুঝে করতে হবে। বাজারে যেসব কেমিক্যাল পণ্য পাওয়া যায় তা ব্যবহারে চুলের আরও ক্ষতি হতে পারে।

তাই কালো ঝলমলে, স্বাস্থ্যোজ্জ্বল চুল পেতে নির্ভর করুন প্রাকৃতিক উপাদানে। পাকা চুল কালো করতে পারেন ঘরোয়া উপায়ে।

ঘরোয়া একটি তেল হলো সরিষার তেল। যা আপনার হাতের কাছেই পাবেন।

আসুন জেনে নেই সরিষার তেল কীভাবে চুল কালো করে।

সরিষার তেল কেন ব্যবহার করবেন?

সরিষার তেল অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। এটি ব্যবহারে চুলের গোড়া মজবুত হয় এবং চুলের স্বাস্থ্য ভালো থাকে।

এতে রয়েছে প্রাকৃতিক ফ্যাটি অ্যাসিড যা চুলের ফলিকল ও চুলের জন্য উপকারী। জীবাণু ও সংক্রমণ প্রতিরোধেও চুলের বন্ধু সরিষার তেল। চুলের দ্রুত বৃদ্ধির জন্যও চাই সরিষার তেল

যেভাবে ব্যবহার করবেন?

সরিষার তেল ২ কাপ, নারকেল তেল ১ কাপ, মেথি গুঁড়া আধা কাপ একসঙ্গে মিশিয়ে এক সপ্তাহ রেখে দিন। সপ্তাহে দুই দিন এই তেল মেখে একঘণ্টা রেখে শ্যাম্পু করে নিন। মাত্র এক মাস ব্যবহারেই পার্থক্য বুঝতে পারবেন।

এছাড়া চুল কালো করার জন্য খাবারেও গুরুত্ব দিতে হবে। বাদাম, ডিম, দুধ, মাছ এবং সবুজ শাক-সবজি নিয়মিত খেতে হবে।

Free Download WordPress Themes
Download WordPress Themes Free
Download WordPress Themes
Download Nulled WordPress Themes
online free course