প্রাথমিকে যে ২ পদে আসছে বিশাল নিয়োগ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শারীরিক শিক্ষা বিষয়ে ২ হাজার ৫৮৩ জন ও সংগীত বিষয়ে ২ হাজার ৫৮৩ জন শিক্ষক নিয়োগ দেবে সরকার। সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় শিক্ষক নিয়োগের জন্য পদ সৃষ্টি করতে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়। এছাড়া ৯৮ হাজার ৩৩৮টি সাধারণ শিক্ষক এবং সহকারী প্রধান শিক্ষক ৬৫ হাজার ৬২০টি পদ সৃষ্টির প্রস্তাবও দেয়া হয়।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শারীরিক শিক্ষা বিষয়ে ২ হাজার ৫৮৩ জন ও সংগীত বিষয়ে ২ হাজার ৫৮৩ জন শিক্ষক নিয়োগ দেবে সরকার।

সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় শিক্ষক নিয়োগের জন্য পদ সৃষ্টি করতে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়।

এছাড়া ৯৮ হাজার ৩৩৮টি সাধারণ শিক্ষক এবং সহকারী প্রধান শিক্ষক ৬৫ হাজার ৬২০টি পদ সৃষ্টির প্রস্তাবও দেয়া হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, শারীরিক ও মানসিক বিকাশ এবং দেশীয় সংস্কৃতির শিক্ষা শিশুদের মানসম্মত জীবনযাপনে উপযোগী করে তুলতে সাহায্য করে। এজন্য দুটি বিষয়ের জন্য আলাদা করে শিক্ষক নিয়োগ দেয়া হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল-হোসেন বলেন, ‘প্রাথমিক শিক্ষার উন্নয়নে প্রশাসনিক সংস্কার কাজ দ্রুত সম্পন্ন করা হচ্ছে। পাশাপাশি করোনার সময় অনেক কাজ নতুন করে শুরু করা হয়েছে।’

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে করোনা পরিস্থিতির মধ্যেই প্রাথমিকের প্রশাসনিক সংস্কারের উদ্যোগ নেয় মন্ত্রণালয়। সংস্কার কাজের অংশ হিসেবে প্রাথমিক শিক্ষকের পদ সৃষ্টির প্রস্তাব দেন।

শিক্ষার মানোন্নয়নে শুধু প্রাথমিক শিক্ষকের পদ সৃষ্টিই নয়, সহকারী উপজেলা শিক্ষা অফিসারের ১ হাজার ৬৮০টি নতুন পদ সৃষ্টির প্রস্তাবও করা হয়েছে।

Download Premium WordPress Themes Free
Premium WordPress Themes Download
Download WordPress Themes Free
Premium WordPress Themes Download
free download udemy paid course