‘বঙ্গবন্ধু চেয়ার’ চালু হচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয়ে

স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) 'বঙ্গবন্ধু চেয়ার' প্রবর্তন করা হচ্ছে। বঙ্গবন্ধুর জীবন, কর্ম, রাজনৈতিক দর্শন, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নবিষয়ক গবেষণা ও চর্চা বৃদ্ধির লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তন করা হচ্ছে।

বঙ্গবন্ধুর জীবন, কর্ম, রাজনৈতিক দর্শন, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নবিষয়ক গবেষণা ও চর্চা বৃদ্ধির লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

রোববার রাতে উপচার্যের কক্ষে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন সিন্ডিকেট সভাপতি এবং ববি উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের উপ-পরিচালক ফয়সাল মাহমুদ রুমি জানান, রোববারের সিন্ডিকেট সভায় ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তনের জন্য নীতিমালা প্রনয়নে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

কমিটির আহবায়ক হলেন- উপচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন, সদস্য-সচিব রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন, সদস্য বরিশালের বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার ও ববির আইন বিভাগের সহকারি অধ্যাপক সুপ্রভাত হালদার।

ববির ৬৭তম এ সভায় সিন্ডিকেট সদস্য বরিশালের বিভাগীয় কমিশনার ড. অভিতাভ সরকার, বরিশাল শিক্ষাবোর্ড চেয়ারম্যান অধ্যাপক মো. ইউনুস, ববির শিক্ষক ডা. রাহাত হোসাইন ফয়সাল, হাফিজ আশ্রাফুল হক সরাসরি অংশ নেন। সভায় ভার্চুয়ালি অংশ নেন তথ্য কমিশনার আব্দুল মালেক, কারিগারি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. বিশ্বজিৎ ঘোষ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ইমদাদুল হক।

Premium WordPress Themes Download
Download Best WordPress Themes Free Download
Download WordPress Themes
Download Best WordPress Themes Free Download
free online course