বঙ্গবন্ধু বিপিএলে চার দলের নতুন নাম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিপিএলের নতুন নামকরণ করেছে বিসিবি- 'বঙ্গবন্ধু বিপিএল টি২০'। নতুন আঙ্গিকের এই টুর্নামেন্টে দলগুলোর নামেও পরিবর্তন এসেছে। সাতটির মধ্যে পাঁচটি দলের জন্য পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান পেয়েছে বিসিবি। তারাই নতুন নাম দিয়েছে দলগুলোর।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিপিএলের নতুন নামকরণ করেছে বিসিবি- ‘বঙ্গবন্ধু বিপিএল টি২০’। নতুন আঙ্গিকের এই টুর্নামেন্টে দলগুলোর নামেও পরিবর্তন এসেছে। সাতটির মধ্যে পাঁচটি দলের জন্য পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান পেয়েছে বিসিবি। তারাই নতুন নাম দিয়েছে দলগুলোর।

পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান আকতার ফার্নিশারস চট্টগ্রামের দলের সঙ্গে যুক্ত হয়ে নাম ঠিক করেছে- ‘চট্টগ্রাম চ্যালেঞ্জার্স’। যমুনা ব্যাংক ঢাকা দলের পৃষ্ঠপোষকতা নিয়ে নামকরণ করেছে- ‘ঢাকা নওয়াব’। জিভানি ফুটওয়্যার কোম্পানি সিলেটের দায়িত্ব নিয়ে নতুন নাম দিয়েছে- ‘সিলেট থান্ডার্স’। আইপিসি নামের একটি প্রতিষ্ঠান রাজশাহীর সঙ্গে যুক্ত হয়ে দলের নামকরণ করেছে- ‘রাজশাহী রানার’।

তবে মাইন্ড ট্রি খুলনা দলের পৃষ্ঠপোষকতার দায়িত্ব নিলেও এখন পর্যন্ত দলের নাম ঠিক করেনি। বাকি দুটি দল রংপুর আর কুমিল্লার দায়িত্ব নেবে বিসিবি। বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য ও টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, ‘পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানগুলোই তাদের পছন্দে দলগুলোর নামকরণ করেছে। এর বাইরে রংপুর আর কুমিল্লা দল দুটির দায়িত্ব নিচ্ছে বিসিবি। এখনও এ দুটি দলের নামকরণ করা হয়নি। নাম ও লোগো চূড়ান্ত করে খুব শিগগিরই তা জানিয়ে দেওয়া হবে।’

৮ ডিসেম্বর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের কাউন্ট ডাউন শুরু হবে দেশজুড়ে। ওই দিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুর্নামেন্টের উদ্বোধন করবেন। বিপিএল সূত্রের খবর, উদ্বোধন অনুষ্ঠানে স্থানীয় জনপ্রিয় শিল্পী ছাড়াও বলিউডের প্লে-ব্যাক গায়ক অরিজিৎ সিং আসছেন।

এ ছাড়াও বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ ওই অনুষ্ঠানে আসা নিশ্চিত করেছেন। কথা চলছে সালমান খানের সঙ্গেও। উদ্বোধন অনুষ্ঠানের কারণে খেলার মাঠ যাতে অনুপযুক্ত না হয়ে যায় সে কারণে ম্যাচ গড়াবে ১১ ডিসেম্বর থেকে।

Premium WordPress Themes Download
Download Best WordPress Themes Free Download
Download WordPress Themes
Download Best WordPress Themes Free Download
free online course