ভারতীয় দলের শাস্তি চাইল পিসিবি

আইসিসির কাছে ভারতের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি।

আইসিসির কাছে ভারতের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি।

কারণ ভারত রাঁচিতে তৃতীয় একদিনের ম্যাচে সেনাবাহিনী যে টুপি পরে সেরকম টুপি পরে নেমেছিল। পুলওয়ামা জঙ্গি হামলায় শহীদ সিআরপিএফ সেনাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতেই এই পদক্ষেপ নিয়েছিল বিসিসিআই। যার মধ্যে ক্রিকেট বোর্ডের লোগোও ছিল। প্রতি মৌসুমে এই বিশেষ টুপিতে একটি করে ম্যাচ খেলবে ভারতীয় ক্রিকেট দল।

পিসিবি’র চেয়ারম্যান সাংবাদিকদের এহসান মানি জানান, তিনি আইসিসি’র কাছে আর্জি জানান ভারতের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে। বলেন, আমরা বিশ্বাস করি ক্রিকেট বা খেলা রাজনীতির অঙ্গ হিসেবে ব্যবহার করা উচিৎ নয়।

রোববার করাচিতে এহসান মানি বলেন, আমরা বিশ্বাস করি ক্রিকেট বা খেলা রাজনীতির জন্য ব্যবহার করা উচিৎ নয়। যা আমরা খুব পরিষ্কার করে জানিয়ে দিয়েছি। ক্রিকেট বিশ্বে ওদের (ভারত) যোগ্যতার খুব খারাপ ভাবে পতন ঘটছে।

মানি আরও জানান, অতীতে আইসিসির পোশাক ও খেলার সরঞ্জামের নিয়ম লঙ্ঘন করায় ইংল্যান্ডের মইন আলি ও দক্ষিণ আফ্রিকার ইমরান তাহিরের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছিল আইসিসি। তার দাবি সেটা কেন ভারতের ক্ষেত্রে হবে না।

তিনি বলেন, আমরা আইসিসির সঙ্গে যোগাযোগ রেখেছি প্রথম দিন থেকে। ইতিমধ্যেই একটি চিঠি গিয়েছে আর একটি আগামী ১২ ঘণ্টার মধ্যে যাবে। আমরা বিষয়টিকে হালকাভাবে নিচ্ছি না।

তবে যা খবর, বিসিসিআই এই টুপি ব্যবহার করার আগে আইসিসির থেকে অনুমতি নিয়েছিল এবং আইসিসি তাতে সবুজ সঙ্কেতও দিয়েছিল। তার পরই ভারতীয় দল সেই টুপি পরে নেমেছিল।

Download Premium WordPress Themes Free
Download WordPress Themes
Premium WordPress Themes Download
Free Download WordPress Themes
online free course