মাড়ি থেকে রক্ত পড়লে যা করবেন

অনেক সময় দেখা যায় মাঝেমাঝেই আমাদের মাড়ি থেকে রক্ত পড়ে। মাড়ি থেকে রক্ত পড়ার কারণ হল মাড়িতে ইনফেকশন। এছাড়া মাড়ি থেকে রক্ত পড়া কিন্তু মাড়ির বিভিন্ন অসুখেরও লক্ষণ। ডায়েটের তালিকায় কোন কোন খাবার রাখলে ও সেই সঙ্গে কী কী জিনিস মেনে চললে, তা মাড়ি থেকে রক্ত পড়া প্রতিরোধ করবে

অনেক সময় দেখা যায় মাঝেমাঝেই আমাদের মাড়ি থেকে রক্ত পড়ে। মাড়ি থেকে রক্ত পড়ার কারণ হল মাড়িতে ইনফেকশন। এছাড়া মাড়ি থেকে রক্ত পড়া কিন্তু মাড়ির বিভিন্ন অসুখেরও লক্ষণ। ডায়েটের তালিকায় কোন কোন খাবার রাখলে ও সেই সঙ্গে কী কী জিনিস মেনে চললে, তা মাড়ি থেকে রক্ত পড়া প্রতিরোধ করবে, আমাদের আজকের এই প্রতিবেদন থেকে জেনে নিন-

১) যে সমস্ত খাবারে প্রচুর পরিমানে ভিটামিন সি আছে, সেই সমস্ত খাবার বেশি পরিমানে খেতে হবে। লেবু জাতীয় ফল যেমন, কমলালেবু কিংবা মুসুম্বি লেবুতে ভিটামিন সি থাকে। মাড়ির কোষকে সুস্থ রাখতে এগুলি খুবই উপকারী। মাড়ি থেকে রক্ত পড়া প্রতিরোধ করে।

২) প্রচুর পরিমানে বেটা ক্যারোটিন থাকে অ্যাপ্রিকটে। যা আমাদের শরীরে ভিটামিন এ জোগায়। মাড়ি থেকে রক্ত পড়া প্রতিরোধ করে ভিটামিন এ। এর জন্য পালং শাক এবং গাজর একদম উপযুক্ত খাবার।

৩) প্রত্যেকদিন যদি অন্তত ২ গ্লাস করে দুধ খান, তাহলে মাড়ি থেকে রক্ত পড়া প্রতিরোধ সম্ভব। দুধ আমাদের শরীরে ক্যালসিয়াম জোগায় এবং মাড়িকে আরও শক্তিশালী করে।

৪) ডায়েটের তালিকায় কাঁচা সবজি অবশ্যই রাখুন। কাঁচা সবজি রক্ত চলাচল স্বাভাবিক রাখে। একই সঙ্গে মাড়ির স্বাস্থ্যও ভালো রাখে।

Download Nulled WordPress Themes
Download Nulled WordPress Themes
Free Download WordPress Themes
Premium WordPress Themes Download
udemy course download free