‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এ যা দেখালেন মোদী (ভিডিও)

বিয়ার গ্রিলসের সেই টুইট শেয়ার করে মোদি লিখেছেন, পরিবেশ সংরক্ষণ এবং জলবায়ু পরিবর্তনের উপর আলোকপাত করতে প্রকৃতি মাতার মাঝে ভারতের সবুজ-শ্যামল জঙ্গলের চেয়ে ভাল আর কী হতে পারে। আজ রাত ৯টায় (ভারতীয় সময়) সবাই যোগদান করুন।

ডিসকভারি চ্যানেলের জনপ্রিয় অনুষ্ঠান ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’। যেখানে বিশ্বর নামীদামী সব তারকাদের নিয়ে বনে জঙ্গলে ঘুরে বেড়িয়েছেন অনুষ্ঠানটির হোস্ট এবং ব্রিটেন সেনাবাহিনীর প্রাক্তন সদস্য বেয়ার গ্রিলস। সেই তালিকা থেকে বাদ যায় নি মার্কিন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। এবার প্রেসিডেন্টের তালিকায় যুক্ত হলেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’ এর এবারের পর্বে মোদীকে নিয়ে বেয়ার গ্রিলস গিয়েছিলেন ভারতের উত্তরাখণ্ডের জঙ্গলে। সেখানকার জিম কর্বেট ন্যাশনাল পার্কে হয়েছে এই পর্বের শুটিং। দুজনের কথোপকথনে উঠে এসেছে বিশ্বের সবচেয়ে বড় আলোচ্য বিষয় জলবায়ুর পরিবর্তন।

এদিকে অনুষ্ঠানের শুরুতে দেখা গেল, হেলিকপ্টার থেকে নেমে গ্রিলসের সঙ্গে হাঁটতে আর গল্প করতে করতে মোদী এগোলেন জঙ্গলের পথে। পথের মাঝেই তারা নদী পেরোলেন বাঁশ, কাঠকুটো আর প্লাস্টিক দিয়ে তৈরি ভেলা দিয়ে। নদী পেরিয়ে একটু বিশ্রাম আর সামান্য চা পান।

এরপরে আবার ছুটে চলা বনের পথে। চলতে চলতে নরেন্দ্র মোদী শুনিয়েছেন তার জীবনের গল্প। ছোটবেলায় বাড়ির কাছের হ্রদ থেকে কুমিরছানা ধরে আনার গল্প। বলেছেন, জীবনের সব কিছুর মধ্যেই ভাল কিছু আছে বলে মনে করেন তিনি। তাই যা-ই ঘটুক, নার্ভাসনেস কখনো প্রকাশও করেন না তিনি।

‘শো’-এর সম্প্রচার শেষ হতে না হতেই ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইটারে লিখেন, সমৃদ্ধ বন্যপ্রাণের সঙ্গে সহাবস্থান, তাদের সুরক্ষা এবং প্রকৃতির সংরক্ষণে ভারতীয় ঐতিহ্যের কথা বিশ্বের সামনে তুলে ধরলেন প্রধানমন্ত্রী।

এরআগে অনুষ্ঠান শুরুর আগে বিয়ার গ্রিলস তার টুইটারে লিখেছেন, আজ রাতে ডিসকভারি চ্যানেলে ‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’ এ বিশেষ পর্বে আমার অভিযান দেখুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে।

বিয়ার গ্রিলসের সেই টুইট শেয়ার করে মোদি লিখেছেন, পরিবেশ সংরক্ষণ এবং জলবায়ু পরিবর্তনের উপর আলোকপাত করতে প্রকৃতি মাতার মাঝে ভারতের সবুজ-শ্যামল জঙ্গলের চেয়ে ভাল আর কী হতে পারে। আজ রাত ৯টায় (ভারতীয় সময়) সবাই যোগদান করুন।

এদিকে, ডিসকভারি চ্যানেলের অনুষ্ঠান ‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’ এর মাধ্যমে বেয়ার গ্রিলস এখন সবার পরিচিত নাম। সেনাবাহিনীর সাবেক এই কর্মকর্তা বিশ্বের ভয়ংকর সব প্রাকৃতিক স্থানে গিয়ে মানুষকে দেখিয়েছেন, প্রতিকূল পরিবেশে কীভাবে বেঁচে থাকতে হয়।

নরেন্দ্র মোদীকে নিয়ে ‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’ এর পর্বটি:-

Free Download WordPress Themes
Premium WordPress Themes Download
Download Nulled WordPress Themes
Download Premium WordPress Themes Free
online free course