নিয়মিত অযত্ন ও অবহেলায় চুলে হয়ে যায় প্রাণহীন ও রুক্ষ। রোদ ও ধুলাবালির অত্যাচারেও স্বাভাবিক সৌন্দর্য হারায় চুল। চুলের জৌলুস ফেরাতে ঘরে তৈরি কয়েকটি হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন নিয়মিত।

রুক্ষ চুল ঝলমলে করবেন যেভাবে

চুলের জৌলুস ফেরাতে ঘরে তৈরি কয়েকটি হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন নিয়মিত।
80a7b2159164bf42d6f2fb0fae6c25f8-5b467a852a356

হেয়ার প্যাক- ১
অর্ধেকটা অ্যাভোকাডো ব্লেন্ড করে নিন। সুপার শপগুলোতে পেয়ে যাবেন উপকারী ফলটি। অ্যাভোকাডো পেস্টের সঙ্গে ২ টেবিল চামচ নারকেল তেল ও ১ টেবিল চামচ মধু মিশিয়ে চুলে লাগান। আগা থেকে গোড়া পর্যন্ত লাগাবেন। শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে নিন। ১ ঘণ্টা পর ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল। অ্যাভোকাডোতে থাকা ফ্যাটি অ্যাসিড রুক্ষ ও ভেঙ্গে যাওয়া চুলে ফেরাবে প্রাণ। মধু ও নারকেল তেল চুল ময়েশ্চারাইজ করবে প্রাকৃতিকভাবে।

হেয়ার প্যাক- ২
অ্যালোভেরার পাতা থেকে জেল সংগ্রহ করুন। ১ কাপ অ্যালোভেরা জেলের সঙ্গে ৩ টেবিল চামচ নারকেল তেল ও কয়েক ফোঁটা টি ট্রি অয়েল মেশান। টি ট্রি অয়েল পেয়ে যাবেন প্রসাধনীর দোকানগুলোতে। এই হেয়ার প্যাকটি রাতে ঘুমানোর দুই ঘণ্টা আগে ব্যবহার করতে হবে। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে নিন। পরদিন সকাল শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল। চুলের শুষ্কতা দূর হবে। খুশকি দূর করতেও অতুলনীয় এই হেয়ার প্যাক।

হেয়ার প্যাক- ৩
১ কাপ টক দইয়ের সঙ্গে ৬ টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে নিন। চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগান। ১ ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন ভেষজ শ্যাম্পু দিয়ে। সারারাত রাখতে পারলে আরও দ্রুত ফল পাবেন। হেয়ার প্যাকটি নিয়মিত ব্যবহার করলে চুল হলে সিল্কি ও নরম।

হেয়ার প্যাক- ৪
১টি কলা চটকে নিন। ২ টেবিল চামচ নারকেল তেল ও ১ টেবিল চামচ মধু মিশিয়ে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান। ১ ঘণ্টা পর ঠাণ্ডা পানি ও ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল।

তথ্য: বোল্ডস্কাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Download WordPress Themes Free
Premium WordPress Themes Download
Download Nulled WordPress Themes
Free Download WordPress Themes
download udemy paid course for free