শর্ত সাপেক্ষে খুলে দেয়া হলো খাগড়াছড়ি-সাজেক পর্যটন স্পট

দীর্ঘদিন বন্ধ থাকার পর বেশ কয়েকটি শর্তে আজ থেকে পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে পার্বত্য জেলা খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো। একই সাথে খুলে দেয়া হয়েছে দেশের অন্যতম ‘ক্রেজিস্পট’ সাজেকও। তবে পর্যটন কেন্দ্রে প্রবেশের আগে মাস্ক পরিধান, স্যানিটাইজার/সাবান দিয়ে হাত জীবাণুমুক্ত করা, অসুস্থ অবস্থায় পর্যটন কেন্দ্রে প্রবেশ না করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্য মন্ত্রণালয় ও পর্যটন কর্পোরেশনের স্বাস্থ্যবিধি মেনে চলার শর্ত রয়েছে।

দীর্ঘদিন বন্ধ থাকার পর বেশ কয়েকটি শর্তে আজ থেকে পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে পার্বত্য জেলা খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো। একই সাথে খুলে দেয়া হয়েছে দেশের অন্যতম ‘ক্রেজিস্পট’ সাজেকও।

তবে পর্যটন কেন্দ্রে প্রবেশের আগে মাস্ক পরিধান, স্যানিটাইজার/সাবান দিয়ে হাত জীবাণুমুক্ত করা, অসুস্থ অবস্থায় পর্যটন কেন্দ্রে প্রবেশ না করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্য মন্ত্রণালয় ও পর্যটন কর্পোরেশনের স্বাস্থ্যবিধি মেনে চলার শর্ত রয়েছে।

করোনায় গত দুই দশকে গড়ে ওঠা খাগড়াছড়ির পর্যটন শিল্প সবচেয়ে কঠিন সময় মোকাবেলা করেছে।

করোনা সংক্রমণ প্রতিরোধে চলতি বছরের ১৮-ই মার্চ থেকে খাগড়াছড়ি’র আলুটিলা সুড়ঙ্গ, রিছাং ঝরনা, জেলা পরিষদ পার্ক, মায়াবিনী লেক পুরোপুরি বন্ধ ছিলো। বন্ধ ছিলো সাজেক ভ্রমণস্পট।

পর্যটকশূন্য হওয়ায় টানা আর্থিক ক্ষতির মুখে পড়েছিলো এই খাত। পর্যটন কেন্দ্রগুলো খুলে দেওয়ার কারণে এই খাতের সাথে যুক্তদের নতুন করে প্রাণ সঞ্চার হয়েছে। এর আগে রাঙ্গামাটি ও বান্দরবানের পর্যটন স্পটগুলো শর্ত সাপেক্ষে খুলে দেওয়া হয়।

Free Download WordPress Themes
Free Download WordPress Themes
Download Nulled WordPress Themes
Download Best WordPress Themes Free Download
free online course