সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য প্রচার হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য প্রচার করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার (১৪ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজবের বিষয়ে সচিবালয়ে তিনি সাংবাদিকদের বলেন, এনটিএমসি ডিপার্টমেন্ট রয়েছে, তারা সার্বক্ষণিক মনিটর করছে। কে করছে, কোথা থেকে করছে আমরা সেই জায়গাটিতে কাজ করছি। আমাদের ডাক ও টেলিযোগ মন্ত্রণালয়ও কাজ করছে এবং অন্যান্য যে সামাজিক যোগাযোগমাধ্যম সেগুলো নিয়েও আমরা আলোচনা চালাচ্ছি।

অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য প্রচার করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (১৪ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজবের বিষয়ে সচিবালয়ে তিনি সাংবাদিকদের বলেন, এনটিএমসি ডিপার্টমেন্ট রয়েছে, তারা সার্বক্ষণিক মনিটর করছে।

কে করছে, কোথা থেকে করছে আমরা সেই জায়গাটিতে কাজ করছি। আমাদের ডাক ও টেলিযোগ মন্ত্রণালয়ও কাজ করছে এবং অন্যান্য যে সামাজিক যোগাযোগমাধ্যম সেগুলো নিয়েও আমরা আলোচনা চালাচ্ছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সামাজিক অস্থিরতা বাড়ানোর জন্য অনেক সময় অনেক তথ্য আসছে যেগুলোর সত্যতার ঘাটতি রয়েছে।

আমাদের নিরাপত্তাবাহিনীকে বিভ্রান্ত করার জন্যও বিভিন্ন বিভ্রান্তিকর মিথ্যা খবর প্রচারিত হচ্ছে।

এমনকি আদালতের রায় নিয়েও সমালোচনা হচ্ছে। বিভিন্ন উপায়ে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য এ ধরনের মিথ্যা তথ্য প্রচার করা হচ্ছে।

তিনি বলেন, এগুলো তদন্তের বিষয়। এ নিয়ে আমাদের সাথে ফেসবুক অথরিটির আলোচনা হচ্ছে।

তারা আমাদের সবসময় নিশ্চয়তা প্রদান করছেন সহযোগিতা করার।

আমরা সবসময় তাদেরকে এই অপপ্রচার সম্পর্কে জানাচ্ছি এবং যারা এ ধরনের কাজ করছে তাদের আইডি সম্পর্কে বিস্তারিত চাচ্ছি।

এ বিষয়ে আমাদের বিশেষজ্ঞরা আরও ভালোভাবে কিভাবে কাজ করা যায় তা নিয়ে চিন্তাভাবনা করছেন।

যেসব আইডি ব্যবহার করে মিথ্যা তথ্য বা গুজব ছড়ানো হচ্ছে সেগুলো বন্ধ করা হলেও, অপপ্রচারকারীরা আবার নতুন আইডি দিয়ে এসব কাজ করছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এসব ঘটনায় কিছু কিছু নাম আসছে। এগুলা তারাই করছে কিনা সেগুলো তদন্ত করে দেখা হচ্ছে।

Download Best WordPress Themes Free Download
Premium WordPress Themes Download
Download Nulled WordPress Themes
Premium WordPress Themes Download
free download udemy course