সৌদিতে বাংলাদেশের একমাত্র নারী মুনাজ্জিম আয়েশা চৌধুরী

সৌদি আরবে দীর্ঘদিন ধরে বাংলাদেশের একমাত্র নারী মুনাজ্জিম হিসেবে হজ কাফেলা পরিচালনা করে আসছেন আয়েশা চৌধুরী। বাংলাদেশের একমাত্র এ নারী মোনাজ্জিম ওমরাহ্ হজ যাত্রী নিয়ে বর্তমানে সৌদি আরবের মদিনা মনোয়ারায় অবস্থান করছেন।

সৌদি আরবে দীর্ঘদিন ধরে বাংলাদেশের একমাত্র নারী মুনাজ্জিম হিসেবে হজ কাফেলা পরিচালনা করে আসছেন আয়েশা চৌধুরী।
বাংলাদেশের একমাত্র এ নারী মোনাজ্জিম ওমরাহ্ হজ যাত্রী নিয়ে বর্তমানে সৌদি আরবের মদিনা মনোয়ারায় অবস্থান করছেন।

নারী মুনাজ্জিম হিসেবে হজ কাফেলা পরিচালনা করায় দেশ-বিদেশে সবারই কাছে পরিচিত এই আয়েশা চৌধুরী। ২০০৫ থেকে চলতি বছর পর্যন্ত তিনি সৌদিআরবের মক্কা ও মদিনায় ওমরাহ এবং হজ পালন করতে যাওয়া আল্লাহর মেহমানদের সুনামের সাথে সেবা দিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে জানতে চাইলে আয়েশা চৌধুরী জানান, ২০১৬ সালে ‘হজ উইথ আয়েশা’ নামে এজেন্সির লাইসেন্স বের করে আল্লাহর নামে কাজ শুরু করি। সে জন্য আমি কৃতজ্ঞ মন্ত্রণালয় ও হাব নেতৃবৃন্দের কাছে। ব্রাক্ষণবাড়িয়া জেলার সদর থানার চিনাইর গ্রামের এস বি চৌধুরীর মেয়ে আয়েশা চৌধুরী । তিন ভাই এক বোনের মধ্যে তিনি তৃতীয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় অনার্স মাস্টার্স সম্পন্ন করা আয়েশা চৌধুরী আরো বলেন, ব্যবসার পাশাপাশি সৌদি আরবে ওমরাহ ও হজ পালন করতে যাওয়া । আল্লাহর ঘরের মেহমান হিসেবে হাজিদের সেবাটাই আমার কাছে সর্বোচ্চ বড় বলে মনে করি। আমি আগামীতেও যেন আল্লাহর মেহমানদের সর্বোচ্চ সেবা দিতে পারি সে জন্য সবার সহযোগিতা ও দোয়া কামনা করছি।

Free Download WordPress Themes
Free Download WordPress Themes
Free Download WordPress Themes
Download WordPress Themes Free
download udemy paid course for free