প্রতিবারের মতো এবারও ৫১৫ জন সেরা করদাতাদের নাম নির্বাচিত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এসব করদাতাকে বিশেষ সম্মাননা হিসেবে ‘ট্যাক্স কার্ড’ প্রদান করা হবে।

৫১৫ জন সেরা করদাতা নির্বাচিত

১০ সিটি করপোরেশনসহ ৬৪ জেলায় দীর্ঘমেয়াদী, সর্বোচ্চ, নারী ও তরুণ ক্যাটাগরিতে মোট ৫১৫ জনকে সেরা করদাতা হিসেবে নির্বাচন করা হয়েছে।

প্রতিবারের মতো এবারও ৫১৫ জন সেরা করদাতাদের নাম নির্বাচিত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এসব করদাতাকে বিশেষ সম্মাননা হিসেবে ‘ট্যাক্স কার্ড’ প্রদান করা হবে। কর প্রদানে উৎসাহিত করতে প্রতিবছর এই আয়োজন করে রাজস্ব প্রশাসনের এই শীর্ষ সংস্থাটি।

অর্থ মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আব্দুর রাজ্জাক সই করা প্রজ্ঞাপন থেকে জানা যায়, ২০১৭-১৮ কর বছরে ৩৭০ জন সর্বোচ্চ আয়কর প্রদানকারী ও ১৪৫ জন দীর্ঘসময় আয়কর প্রদানকারী। সরকার ঘোষিত জেলা ভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘসময় আয়কর প্রদানকারী করদাতাদের পুরস্কার প্রদান নীতিমালা-২০০৮ এর বিধান অনুযায়ী তাদের নাম প্রকাশ করেছে মন্ত্রণালয়।

এনবিআরের একটি সূত্র জানায়, ১০ সিটি করপোরেশনসহ ৬৪ জেলায় দীর্ঘমেয়াদী, সর্বোচ্চ, নারী ও তরুণ ক্যাটাগরিতে মোট ৫১৫ জনকে সেরা করদাতা হিসেবে নির্বাচন করা হয়েছে। প্রজ্ঞাপনে সর্বোচ্চ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম, ইটিআইএন নম্বর, কর অঞ্চল ও তাদের ঠিকানাসহ বর্ণনা দেওয়া রয়েছে।

Download WordPress Themes Free
Download WordPress Themes
Download WordPress Themes Free
Download WordPress Themes Free
free download udemy course